ভুত-পেত্নির মা
কাঁদতে পারে না
অশ্রুজলের ধারা           শুষে নিলো কারা
বুঝতে গিয়ে রয় অপলক
               জীবন হলো সারা।

একটি ছেলে তার
মামদো ভুতে বাড়
মদ্য নামের রক্ত        খায় দুপুরের অক্ত
সে হলো আজ পাড় মাতালের
                  গুরু এবং ভক্ত।

অন্য আরেক ছেলে
হাত পা দু'টি মেলে
ঘুমায় সারাদিন           একটানা তিনদিন
জেগে উঠেই বলে মা-কে
                           তুমিই অর্বাচীন।

২৬-০৩-২০১৪।