এইখানে তোর বাপটি ঘুমায়, দেখিনিকো তার লাশ,
শ্বেত পাথরের মাজার করেছি, উপরে বিদেশী ঘাস।
মিছিলের আগে মিছিলের পরে মাজারে পুষ্প দেই,
জেলখানা হতে বের হলে নেতা এইখানে আসবেই।


এতোদিন আমি ভুলিয়া ছিলেম- প্রথম রাষ্ট্রপতি
ছিলো তোর বাপ, আর ছিলো মোর জীবনের দুর্গতি।
খাম্বা চোরের বদনাম নিয়ে পালিয়ে থাকিস দূরে,
একটি নতুন ইতিহাস শোন, বলবি সবার তরে।


একটি মিথ্যা সহস্রবার বললে সত্য হয়-
গোয়েবলস মুনি বলিয়াছে তাহা জানিবি নিশ্চয়।
জন্ম তারিখ না হোক সঠিক চামুন্ডা দল আছে,
বিপদে আপদে অগ্নি-মিছিলে থাকবি তাদের কাছে।


মাঝে মাঝে তুই ভিডিও পাঠাবি মিথ‌্যা কথার ছলে,
চাটুকার সবে করবে প্রচার সারা দেশে দলে দলে।
তুই হলি বাপ প্রথম পতির ঔরসের সন্তান,
ক্ষোভিত হৃদয় উঠেছে জাগিয়া দীল মে পাকিস্তান।


ছেঁড়া গেঞ্জির ভাঁজে ভাঁজে রাখি ডলার পাউন্ড রুপি,
আমিই হলাম  বাংলাদেশের 'ফার্ষ্ট লেডি' গোলাপী।


২৬-০৩-২০১৪।