আমার কাছে নেই কোন ধন নেইকো টাকা কড়ি,
তোমায় আমি দেবো কি যে লজ্জাতে তাই মরি।
বুকের ভেতর আছে শুধু অঢেল ভালোবাসা,
এক খাবলা দিতে পারি বুকে বেঁধে আশা।
যে মেয়েটি পথের পাশে বিক্রি করে ফুল,
তাকে একটু ভালোবাসা দিতে হয়নি ভুল।
পথের পাশের টোকাইটাকে দিলেম মুঠি করে,
হাসতে হাসতে আনন্দেতে চলে গেলো ঘরে।
লক্ষ্মীছাড়া দুষ্টুটাকে দিলেম কিছু তুলে,
সে হয়েছে লক্ষী সোনা দুষ্টুমী সব ভুলে।
বোনকে দিলেম, ভাইকে দিলেম, দিলেম পরিচিতে,
সবার ভালোবাসা পেলাম তাহার বিপরীতে।
ভেবেছিলেম সব বিলিয়ে হবো আমি নিঃস্ব,
বুক খুলিয়া দেখি এখন ভালোবাসার বিশ্ব।
এতো বিলাই ভালোবাসা হয়না ক্ষাণিক শেষও,
অন্তরের এই ভালোবাসা আর কে নেবে? এসো।
ভালোবাসা যতই বিলাই ততই বাড়ে বুকে,
এই মানুষের ভালোবাসায় আছি পরম সুখে।


০৭/০৩/২০১৪।