বৈশ্বিক এই উষ্ণতাতে সাগরের জল বাড়ে,
কই গেলি সব অভাগার দল আয়রে সাগর পাড়ে।
বাড়ছে পানি সাগর বুকে ডুববে বুঝি দেশ,
উঞ্চতারই ছোঁয়া পেয়ে গলছে বরফ বেশ।


ডুববে বাড়ি, ডুববে জমি, ডুববে মানুষ জন,
সাগর পাড়ে আয়রে ছুটে সব অভাগা মন।
অভাগারা যেদিকে চায় সাগর শুকাই যায়,
আদর করে ডাকছি তোদের সাগর পাড়ে আয়।


দৃষ্টি মোদের পেলে যদি সমুদ্র জল কমে,
আমরা হবো মহতি জন থাকবো রে সম্ভ্রমে।
আমি আছি সবার সাথে দল বেঁধে সব আয়,
সব অভাগার মিলন হবে বালুকা বেলায়।