চৈত্র সংক্রান্তির অবসান হলো আজ
প্রভাতে সূর্য উঠবে লাল-
তোমার কপালের টিপের মতো;
নিরন্তর দুঃখের ভেতরে ভালোবাসা নিয়ে
তোমার সম্মুখে হয়েছি নত।
ভুলে যাও সব অভিমান,
ভুলে যাও সকল দুঃখ-গাঁথা-
পুরাতন বরষের মতো।


আজ আনন্দ হিল্লোল জাগুক প্রাণে,
অশ্বত্থ তলে বাঁশুরীর টানে
পরস্পর সুখের আহ্বানে
করে যাবো শুভ্র চেতনায় আশিষ অবিরত;
ভুলে গিয়ে ভুলগুলো- জীবনে ছিলো যত
এসো, ছুঁড়ে ফেলি দূরে সকল বেদনা
পুরাতন বরষের মতো।