চৈত্র চাঁদের ফিনকি ফোটে মাঠ যায় তাতে ভেসে,
প্রজাপতির পাখায় করে এলে তুমি হেসে।
জলাঙ্গীতে ঢেউ তুলেছো চাঁদের কণা নাচে,
তোমার মনের খুশবু ধারা নদীর বাতাস যাচে।


চাঁদের ভিড়ে চাঁদ নেমেছো প্রিয়ার বিমল রূপ,
রুপোর বাটি উপুড় করে পড়লে ঝরে- টুপ।
তোমার তরে সাজিয়ে রাখি আমার মনোভূমি,
প্রেম ছোঁয়াচে ভেঙ্গে দিবো তোমার গোয়ার্তুমি।


লক্ষ যুগের আক্ষেপগুলো উঠলো জেগে আজি,
সাত সাগর আজ পাড়ি দেবো তোমার নামে বাজি।
আমি এখন মনের রাখাল চাঁদের কণার সনে,
মন সুখেতে বাজাই বাঁশি অতি সংগোপনে।


কাব্য কথার কারুকাজে তোমার ছবি আঁকি,
হৃদয় চাহে মন মদিরা, তুমি হবে সাকি।
এই জগতের সকল চাওয়া জমা করে যাই,
ফিরিয়ে দাও যত তুমি ততই আমি চাই।