অবশেষে ভালোবেসে প্রাণের পাশে রিমঝিমিয়ে
হাওয়ার তালে নেমে এলো মেঘের মেয়ে বৃষ্টি,
তপ্ত বায়ে দৃপ্ত পায়ে ঘাগড়া তুলে নেচে নেচে
শীতল ধারা পরাণ কাড়া আনন্দ-প্রেম সৃষ্টি।


আয়রে তোরা দুয়ার খুলে মায়ের শাসন অবহেলে
জলের তলে দলে দলে সৃষ্টি ছাড়া দুষ্টুরা সব,
বৃষ্টি ধারায় সিক্ত হয়ে প্রাণে প্রাণে জোয়ার টানে
বাদলা দিনের কাদা মেখে মাতবো আজি আমরা যে সব।


আয় সখিনা, আমের গুটি ঝড়ের তোড়ে পুকুর পাড়ে
থরে থরে রয় যে পড়ে একলা আমি কেমনে কুড়াই?
তোর আঁচলে রাখবো তুলে ঝড়ে পড়া আমের কড়া
আয় চলে আয় চুপি চুপি আমরা দু'জন আম বনে যাই।


পল্লবী, ঢাকা।
২৮/০৪/২০১৪।