আয় সাকী তুই জলসায়।
চপল পায়ে নূপুর খুলে
আলতা মেখে রাঙ্গা পায়।


তৃষ্ণা মেটার সোহাগেতে,
সরাব ঢালো ভৃঙ্গারেতে,
নীল পেয়ালা চুমুকেতে
শেষ করে যে আরো চায়।


এই রাত আজি ছন্দ মধুর,
আনন্দময় গন্ধ বিঁধুর,
খুলে ফেলো শাঁখা-সিঁদুর
বিরহী ঝড় মথুরায় ।


পাহাড় বেয়ে নদী নামে,
চলছে নদী কোন সে ধামে?
ঝংকারী যায় ডানে বামে
ভীষণ ঝড়ে উছলায় ।