কবিতা আসরের কবিবন্ধুদের লেখা নিয়ে এবারের একুশে বইমেলা,২০১৭ (বাংলা একাডেমি, ঢাকা)-তে বেশকিছু কাব্য/উপন্যাস/গল্পের বই প্রকাশ পেয়েছে। আমি সিদ্ধান্ত নিয়েছি- বরাবরের ন্যায় এবারও বেশকিছু নবীন কবি/লেখকদের বই কিনবো। আসরের যে সকল বন্ধুদের বই প্রকাশ পেয়েছে এবং পাবে তাদেরও। তবে, নবীনদের বই কেনার সময় তাদের সাথে পরিচয় এবং তাদের হাত থেকেই গ্রহণ করার ইচ্ছা রাখি। যেন, কোন একদিন বলতে পারি, এই যে বিখ্যাত কবি/লেখক; তাঁর অটোগ্রাফসহ অমুক বইটা আমি কিনেছিলাম। আসুন, আমরা নবীনদের উৎসাহ দেয়ার জন্য এবং প্রকাশকগণ নতুনদের বই প্রকাশে আগ্রহান্বিত হওয়ার প্রয়োজনে বই কেনার বাজেটের একটি অংশ নতুনদের বই কেনার জন্য বরাদ্ধ করি।


আমার জানা মতে (আলোচনায় পোস্ট অনুযায়ী) ২০১৭ সালের একুশে বইমেলায় কবিতার আসরের যাদের বই প্রকাশিত হয়েছেঃ-


১। ফয়েজ উল্লাহ রবি- পাখির কণ্ঠে দেশের কথা (কাব্যগ্রন্থ); দাঁড়িকমা প্রকাশনী, স্টল নং- ২৮৮-২৮৯।


২। মহিউদ্দিন হেলাল- মৌনমুখরতা (কাব্যগ্রন্থ); সাহিত্য কথা প্রকাশনী, স্টল নং- ২১৬-২১৭।


৩। তরিকুল ইসলাম রিয়াজ- কাঁটাতারের দেয়াল (কাব্যগ্রন্থ); সাহিত্য কথা প্রকাশনী, স্টল নং- ২১৬-২১৭।


৪। কবি সাকিব জামাল- কচুরিপানার ডকুমেন্টারী (কাব্যগ্রন্থ); আদিত্য অনীক প্রকাশনী, স্টল নং- ৭৩।


৫। নাজমুল হুদা সম্পাদনায় - কাব্য সমারম্ভ ( ১৬ জন কবির কাব্য সঙ্কলন); জনান্তিক, স্টল নং- ১২৪-১২৫।


৬। সবুজ আহমেদ কক্স সম্পাদনায়- চেতনায় ৭১ (কাব্য সঙ্কলন); তৃণলতা, স্টল নং- ২৩৬।


৭। সাইমুন মুসা- কল্পমহল (কাব্যগ্রন্থ); মহাকাল প্রকাশনী, স্টল নং- ১৪৪।


৮। জসীম উদ্দীন মুহম্মদ- ডাম্বুলার প্রেম (ছোটগল্প সঙ্কলন) এবং ভালোবাসার নির্বাচিত কবিতা (কাব্যগ্রন্থ);জলছবি প্রকাশন, স্টল নং- ৬;  দাঁড়িকমা প্রকাশনী, স্টল নং- ৩৮৮-৩৮৯।  


৯। অনিরুদ্ধ বুলবুল- নরকের ফোনকল (গল্প); এবং মানুষ, স্টল নং- লিটল ম্যাগ স্টল নং- ২৫। সময়ের বাওকুড়ানি (কাব্যগ্রন্থ);  মানুষজন, স্টল নং- ৪০৩। কাব্য কৌমুদী (১৬ জন কবির কাব্য সঙ্কলন), মানুষজন, স্টল নং- ৪০৩।


১০। শিমুল শুভ্র (উদ্যমী কবি)- মিথিলা (উপন্যাস); নন্দিতা প্রকাশনী, স্টল নং- ৪০৪-৪০৫। তপু (উপন্যাস); দাঁড়িকমা প্রকাশনী, স্টল নং- ৩৮৮-৩৮৯। কাব্য শতদল (১০০ কবির কাব্য সঙ্কলন); দাঁড়িকমা প্রকাশনী, স্টল নং- ৩৮৮-৩৮৯।


১১। কাজী নাহিদ আক্তার ঝর্ণা- তোমাদের এই শহরে (উপন্যাস); সাহিত্য কথা, স্টল নং- ২১৬-২১৭।


১২্। সুহেল ইবনে ইসহাক- নিঃশব্দের নিশ্বাস (কাব্যগ্রন্থ); জীবন নদীর ঢেউ (গীতিকাব্য); রাতুল গ্রন্থপ্রকাশ, স্টল নং- ৫৪৮।


আসুন আমরা নবীন লেখক/কবিদের বই ক্রয় করে তাদেরকে উৎসাহিত করি।