আজ (২৮/০৯/২০১৯) ''বাংলা কবিতার আসর'' অনুষ্ঠিত হলো পল্লবীর দিশা (DISA)-এর হলরুমে। আজকের আসরপতি ছিলেন কবি রুনা লায়লা এবং সঞ্চালকের দায়িত্ব পালন করেছেন কবি মুহাম্মদ মনিরুজ্জামান। বাংলা কবিতা ডট কম-এর মতো একটি সুন্দর প্লাটফরম সৃষ্টি করার জন্য বাংলা কবিতার আসরের এডমিন কবি পল্লব আশফাককে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করে সঞ্চালক কবিতার আসর শুরু করেন।


কবিতার আসরের প্রতি আমাদের আগ্রহ হয়তো-বা কমে গেছে। তাই, ইদানিংকালে বাংলা কবিতার আসরে কবিদের উপস্থিতি ক্রমান্বয়ে কমে যাচ্ছে। ২ জন অতিথি কবিসহ মোট ৯ জন কবিতার আসরে উপস্থিত ছিলেন। তবুও আনন্দঘন পরিবেশে, আড্ডা-আলোচনা এবং কবিতা আবৃত্তির মাধ‌্যমে সময়গুলো সুন্দরভাবে কেটেছে। উপস্থিত কবিবৃন্দ- সর্বকবি খন্দকার সিরাজুল হক (অতিথি), শামীম উল্লাহ (অতিথি), উত্তম চক্রবর্তী, মুহাম্মদ মনিরুজ্জামান, রুনা লায়লা, ফরিদ হাসান, অনিরুদ্ধ বুলবুল এবং আফরিনা নাজনিন মিলি। যারা উপস্থিত ছিলেন, তাদের প্রতি শুভ কামনা।


ভার্চুয়াল জগতের কবিদেরকে বাস্তবিক জগতে পরিচিত হওয়ার একটি প্লাটফরম হলো, এ ওয়েবসাইটের কবিদের কবিতার আসরের অনুষ্ঠান। যদি এহেন অনুষ্ঠানে কবিরাই উপস্থিত না হন, তবে এ কবিতার আসর আয়োজনের সার্থকতা কোথায়? কবিতার আসরের কবিদের কাছে, এ ধরনের অনুষ্ঠানের যৌক্তিকতা আছে কি না, পরামর্শ কামনা করছি। শুভ কামনা সকলের প্রতি।