প্রতিদিন কথা হয় টেলিফোনে,
কথায় কথায় কেটে যায় সময়,
কথার পিঠে কথা খুজে বেড়াই,
কোন কথা রয় না বাকি।
তবু ফোন রাখার পর মনে হয়
কি যেন হয়নি বলা!
আবার ফোন করি,
না বলা কথা বলব বলে,
ঘটনার পুনরাবৃত্তি হয়,
কিংবা আমি নিজেই পুনরাবৃত্তি করি।
তোমার সাথে কথা বলার তীব্র ইচ্ছায়,
হয়তো কিছু কথা নিজের জ্ঞাতস্বারেই
রেখে দেই মনের সংগোপনে।
আবার কথা বলব বলে - অকারনে।