তোমার কন্ঠের অনুরননে, জান তো?
প্রানহীন টেলিফোন হয়ে উঠে জীবন্ত।
আমি আর আমার টেলিফোন,
একই স্পন্দনে স্পন্দিত দুজন।
ফোন থেকে শিরায় বয়ে যায় শিহরন,
দুঃসহ প্রতিক্ষার আনন্দন অবসান।


ঝরা পাতার দিনশেষে যেমন,
আগমনী বারতা শোনায় ফাগুন,
সবুজে সবুজাভ যেমন তরু পল্লব,
প্রানের ছোয়ায় প্রানোচ্ছল সব।
ইথারে ভেসে আসা তোমার কথন,
পরশ পাথর সম তেমনি রতন।
প্রানোচ্ছল আমি আর আমার টেলিফোন।