সময়, তুই একটু খানি দাড়া,
কেন ছুটে চলিস লাগামছাড়া!
করিসনে ভাই বিরুপ আচরণ,
প্রিয়ার সাথে চলছে আমার আলাপন।


তিন প্রহরের সবই যে তোর
সকাল রাত্রি এবং দুপুর।
কিছুটা তুই আমাকে ভাই দে না,
হলেম না হয় আমি তোরই কেনা।


সময়, তুই কেন বাঁধনহীন?
তোর কাছে ভাই আমার অনেক ঋন।
যায় কি পাওয়া হরহামেশা-এই ক্ষন,
প্রিয়ার সাথে চলছে আমার আলাপন।