তোমার চোখে আমার নদী
বহে নিরন্তর,
ইচ্ছে হলেই সাঁতার কাটি
জলের উপর ঘর।


ঢেউ তুলোনা যখন তখন
ঢেউয়ে ঢেউয়ে ঝড়,
জলে ভাসি, জলে ডুবি
জলের উপর ঘর।


তোমার চোখে আমার স্বপ্ন
স্বপ্ন বুনে জাল,
স্বপ্ন হাজার-হাজার স্বপ্ন
নীল কিংবা লাল।