পরবাসে আছি,
তাই বলে ভেবনা পরবাসী হয়েছি।
দূরত্ব কি বাঁধা হতে পারে কাছে আসার?
দুরে;বহুদূরে- কেন খোঁজ ?
আমি আছি, আমি ছিলাম, আমি থাকব
তোমার কাছাকাছি।


যদি ভালবাসা বোঝ,
মনের গহীনে খোঁজ,
তোমার অরণ্যে হারিয়েছি,
একটা ছোট্ট আবাস গড়েছি,
ভালবাসি, বেসেছি, বাসবো-অনন্তকাল
কিংবা তারও পরে...


পরবাসে আছি,
তাই বলে ভেবনা পরবাসী হয়েছি~