বয়েসী রাতের নিরবতায় ভাঙে আত্মার জোছনা
নির্জন নিস্তব্ধতাই আমার সারথী
প্রকৃতির মোহন মাধুর্যে
ভাব বিনিময় করি চোখে চোখ রেখে
শ্রবণশক্তির শেষ সীমানায়
দুলতে থাকে অন্তরে অনন্ত হৃদয়


এভাবে বুকের জমানো আনন্দ
বিহ্বলতা নিয়ে
কেটে যায় রাত নিশিথের রথ
তবুও ভাঙেনি মনের শপথ
জলের শরীরে সাঁতার কেটেছি
জলের বোতাম খুলে নিঙড়েই দেখেছি
অনন্ত সুখ ...