দিনের বিবর নিন্দ্রায় জেগে রয় মোহনমায়ায়
সিগারেটের ধুম্রজাল উপহাস করে
মদের মালে যাইনা কতকাল
বুকে শিশু মাকড়সা
এখন নষ্টালজিয়ায়...


হৃদয়ের ক্রমাগত স্রোত ক্ষরণের কাল
অলৌকিক খুনে কাছিম জীবন
কিছুটা বাকী রয় ভোরের কুয়াশায়
পার্বতীর প্রতারণায় জীবন্ত দেবদাস
আমি নষ্ট হলে সবুজের ক্ষতি, তার কী
নষ্ট বলে কিছুই নাই
শ্রেণীত্বই নষ্টের প্রতিনিধি