পুরনো বাংলা মদের পাসপোর্টে পৌছে যাই
সেই- সেইসব পুরনো রাতের নষ্টালজিক আয়তনে
পূর্ণজাগরণ হয় নিজের ভেতর
অমোঘ অ্যালকোহলীয় আবহ কিংবা নতুন ব্রহ্মান্ড
সে এক গায়েবী নবায়নে


পুরনো সময় শৈশব,স্মৃতি, প্রেম সর্বোপরি অবোধ
এক জগত ধরা দেয়
নতুন থেকে নতুনতর হয়ে
পার্থক্য খুঁজে পাইনা একাল সেকালের
হৃদয়গ্রাহী ইতিবৃত্ত
কী যে রহস্যে থাকে মনোচিত্তে
পুরনো ওয়াইংয়ের নেশায় মত্ত হয়ে বারংবার
ফিরে যায় পুরনো স্মৃতিপাড়ায়
যেখানে আমি হয়ে যায়
অন্য এক আমি