সব আঙুল এক হয়না, ছড়িয়ে যায় এদিক-বিদিক
কররেখা সাপের সুরত ধরে ফণা নাড়ে
এতটা খারাবি ছিল তকদিরে
দুহাত মুনাজাত মুদ্রায় জ্বলে নিভেঃ
প্রেম আমার উড়ে যাচ্ছে একা
আমি একদিনও আর দেখবো না তাকে
করতলে শুয়ে আছে দুবলা জীবন
আঙুলের ফাঁকে ঘনিয়ে আসে কার ছায়া


নখের আকাশিতে তবু পেড়ে আমি ্অর্ধেক আকাশ
তার অর্ধেক ঝুলে আছে পাপ-বৃক্ষ ডালে
এখন মাথার উপর হা- খোলা ঈশ্বর
আমার সকল খারাবি আহা
খায়াবি রঙে ঝিলমিল