হে শান্ত - চিরশান্ত,
হে সুন্দর - চিরসুন্দর,
তুমি বিরাজিছ সতত মনে-প্রাণে
সকল গ্রন্থীতে, তন্ত্রীতে।


হে পূর্ণ - চিরপূর্ণ,
কালাতীত, দুর্লঙ্ঘ্য,
তোমারই সৃষ্টি প্রকাশিত,
তোমারই ধ্বংস প্রসূপ্ত।


হে সত্য - চিরসত্য,
হে দেব - মহাদেব,
তব চরণ-কমলে
মম প্রাণ অর্পিত।।