শুধু ভুলে ভরা আমার জীবণ নদী
পথ হারায় নিরবধি


যে দিকে ধায়
আঁধার শুধু হায়
তৃষিত মরুর বুকে জুড়াতে সে চায়
বোঝে না সে গো জনম অবধি


তবু আশা জাগে
প্রাণে দোলা লাগে
বুঝি এই সমীরণ দেয় পথ বলি
যেথা রয় বসে সদা সে উদাসী