আমার ভালোবাসা এই প্রথম পেতে চলেছে
অমৃতের সন্ধান -


তার প্রতিটা ডানার ঝাপটায়
এক একটা ময়াল সাপ
আষ্টেপিষ্টে জড়িয়ে ধরছে তোমার শরীর -
কাঁধ, বুক, কোমর, জঙ্ঘা আর নিতম্ব,
ছুঁয়ে চলেছে যত্রতত্র;
তুমি কি দুন্দুভীর ধ্বনি শুনতে পাচ্ছো না?
বুকের ভেতরে কে সমানভাবে হাতুড়ির ঘা মেরে চলেছে,
ত্রিভুবন রসাতলে যাওয়ার পূর্বমুহুর্তে জেগে ওঠা ভূমিকম্পের মত
কেঁপে চলেছে তুমি অবিরাম,
পিঠ আমার ফালাফালা করে দাও আজ,
সব বাঁধন ভেঙ্গে গুঁড়িয়ে দাও -
মিশে যাও, হারিয়ে যাও আমার ভেতর
যেভাবে চিনি হারায় নিজের সত্তা জলে গুলে।


সমুদ্র মন্থিত হয়ে উঠছে অমৃত,
এতদিনে পেলাম আমি
অমৃতকুম্ভের সন্ধান।