বৃষ্টি মাখা গহিন রাতে
মেঘের ফাঁকে ফাঁকে চাঁদের উঁকি,
আর উত্তাল সমুদ্রের ঢেউ -
তার বুক চিরে যুদ্ধে মত্ত দুটি পশু
একটা সিংহ আর একটা সিংহী -
প্রেম সলিলে অবগাহন।


সাদা নেটের পর্দার ভিতর
পলাশ বিছানো সাদা বেডসিট,
দক্ষিনের জানালা খোলা,
ঘরে অগরু জ্বলছে;
ভালোবাসার মোম গলে গলে পড়ছে
ধীরে ধীরে।


তোর হাতটা একটু আমায় দিবি?
একটা চুম্বন এঁকে দিয়ে বলবো
“তোকে আমি বড্ড ভালোবাসি রে”।।