বন্ধু একটা সত্যি কথা বলি তোমায় -
কাল আমি মিথ্যে বলেছি –
যে আমার বন্ধুত্ব চাওয়া-পাওয়াহীন।


আসলে আমি চাই – বুক ভরে চাই
তোমার কাছ থেকে পেতে
অচেনার আনন্দ
যার প্রত্যাশায় যুগ যুগ ধরে বসে আছি আমি।


হে বন্ধু তুমি কি পারবে আমাকে
সার্থক করে তুলতে?


মনে ভয় – বড্ড ভয় ...
কারণ জানি সুখ কখনোই দুঃখ ছাড়া নয় -
হাসি ই বয়ে আনে কান্না,
তাই এই গন্ডির বাইরে যেতে চাই তোমার হাত ধরে
হে মিতা,
তুমি কি আমায় দেবে তোমার হাত?