গুটি গুটি পায় স্বপ্ন হেঁটে যায়,
না পাওয়া কে চায় কত কি বলে যায় -
উদাস মনের ভাবনায় সুদূর নীল সীমানায়
পথটি যেথা হারায় দিগন্ত পারায়;


ভালোবাসার কান্নায় হৃদয় আকুলায়,
তবু ফিরে চায় কিসের আশায়
মনকে দোলায় আবেগ বন্যায় -
সব ভেঙ্গে যায় ভেসে চলে যায়;


বার্তা জানায় আলোকবর্তিকায়,
পাগল হাওয়ায় মেঘ্জাল সরায়
নবীন আলোয় ধরণী রাঙায়
তোমার আমার ভালোবাসায়।।