শ্রদ্ধা, বিশ্বাস আর প্রেম
এই তিন স্তম্ভের উপর বাস করে ভালোবাসা;
প্রেম না থাকলেও শ্রদ্ধা আর বিশ্বাস এর ওপরে ভর করে বাঁচা যায়।


কিন্তু শ্রদ্ধা আর বিশ্বাস যেখানে তিরোহিত,
সেখানে ভালোবাসার ঘটে জীবন্ত সমাধি -
ভালোবাসা সেখানে গুমরে গুমরে মরে
জল ছাড়া মাছের মত ছটফট করে সারাটা জীবণ।


বন্ধু তোমায় ধন্যবাদ -
আমায় এভাবে জীবন্মৃত করে রাখার জন্য।।