পাগল পাগল পাগল সবাই
পাগল মনে মনে,
বলতে গেলে সেসব কথা
কেউ কি আর মানে!


শিশু পাগল খেলাধূলায়
তরুণ তরুণীর টানে,
বুড়ো পাগল পূর্ব দিনের
স্মৃতির রোমন্থনে।


কেউ বা পাগল নেশা ভাঙে
কেউ খুশী সম্মানে,
কেউ বা পাগল পরনিন্দায়
এখানে সেখানে।


শুধু এসব কথা ভেবেই পাগল
হল কতজনে,
কালীচরণ শ্যামা মায়ের পাগল
ধন্য এ জীবনে।।