কবিতা লেখার কারণে কবিতা লেখা
গাওয়ার জন্য গান
যেন খাওয়ার তাগিদে খাবার খাওয়া
গরম লাগলে চান।


মনের ওপর অন্ধ ছাওয়া
গহিন কালো ঘর
তারই ভেতর দাপাদাপি
আপন হয় পর।


রাত পুরাবে আসবে আলো
কাটবে মায়ার স্বপন
সেই আশাতে মেলে নয়ন
আহত কালিচরণ।।