সুন্দর কর অন্তরতর
নির্মল কর হে,
মোচন কর ভাবনা,ডর
নির্মূল কর হে।


তব করুণায়, হে দয়াময়
সিঞ্চিত কর হে,
প্রসারিত কর হৃদয় মম
মুক্ত কর হে।


তোমার রসের রসিক বানাও
সকল ক্ষণ হে
প্রেম-সুধারসে ভরিয়ে মোরে
সার্থক কর হে।


তোমার পথে যেন চলি
সকল জনম হে,
তব চরণে কালিচরণের
এই মিনতি হে।।