রবির কবি কিম্বা কবির রবি
বাঙালীর মনোনিবেশ।
রবিকে অনুসরণ করা
জীবন ব্রতী নির্দেশ।


রবির জীবন বিশ্লেষনে,অনর্থক চেষ্টা,
সাগর-জলের হয় কি মাপ, প্রতিভা ও নিষ্ঠা।


রবি ছবির, এমন কদর
বিশ্ব জোড়া নাম,
বিশ্বকবি, কবিগুরু
অনেক সম্মান।


নবেল পেলেন, নাইট ছাড়লেন
আরো কত সম্মান,
বিশ্বভারতী মহান সৃষ্টি,
বাঙালীর অভিমান।


দুই দেশের জাতীয় গীতিকার,
বাংলা ছিল প্রান।
রাখী বন্ধনের মাধ্যমে
সংহতির আহ্বান।


-তাং ১০/০৫/১৭ (বুধবার)