দুচার কলম লিখে
ছন্দ মিলিয়ে, কবিতার দিলে শিরোনাম
কী ভাবছো?
মস্ত এক কবি হয়ে গেছো!
সেগুড়ে বালি কবি, সে অত সহজ কথা নয়
কী ভাবছো?
এবার তাহলে পেলে ভয়!


তুমি যা ছাইপাঁশ লেখো
তার কি কোন মূল্য আছে?
যাদি না আমি ভেঙেচুরে-
তোমার ঐ বস্তাপচা কবিতার ব্যবচ্ছেদ না করি
তাহলে আর সেগুলো কবিতা নয় নির্ঘাত প্রলাপ।
আমিই সে, যে তোমার মূল্যহীন কবিতা
অমূল্য করে তুলেছি,
তোমায় দিয়েছি কবি উপাধি
তোমায় দিয়েছি সাহস নিরবধি।
কী ভাবছো?
আমি কে? কী আমার পরিচয়?
আমি পাঠক হে বন্ধু,
তোমার চেয়েও বড় কবি।


উৎসর্গঃ বাংলা কবিতা ডট কম এর সকল সম্মানিত পাঠকমণ্ডলী।