থেকে থেকে বুলি বলে ঘটে অন্ত্যমিল,
থেকে থেকে ঢাক ঢোলে কি অনাবিল ।
সুরে সুরে হেলে দুলে মন-মাতাল,
পরে পরে ফিরে এলে ওঠে কি তাল ।


একে একে পাতা মেলে মনোরম দর্শন,
কোমল লতা নতুন পাতায় মায়াবী আকর্ষণ ।
চন্দ্র তপন লয়ে দিবানিশি ঘোরে বর্ষকাল,
কেদে হেসে জীবন গড়ায় টানে মহাকাল ।


মাঝে মাঝে মনে হয় এর কি আছে মানে !
মাঝে মাঝে মন ভেসে যায় গানে গানে ।