কাজের ফর্দ দূরে ঠেলে রাখি,
এখনো যে অনেক সময় বাকি ।
কত কথা আসছে মনে,
ঘুরি-ফিরি-খাই পাচ্ছিত মাইনে ।


এক দিন ছিল কাজটি পেলেই খুশি,
দুরু দুরু বুকে লেগে রইতাম দিবানিশি ।
আর এখন ভাবি ওই যে কাজের পাহাড়,
কি দরকার! এক্ষুনি ওতে চড়ার ?


তার চেয়ে কাজ ফেলে রাখি,
পাহাড় মাথায় করে একটু নাচি ।
ওই পাহাড়ের কোলে সময় যায় বয়ে,
বান ডাকে শেষ সময়ে, টান টান উত্তেজনায় বাঁচি ।


[কাঁচা হাতে লেখা, ভবিষ্যতে ভালো লেখার ইচ্ছা আছে(গড়িমসি ;) )]