ক‌বিতা হোক মানু‌ষের জন্য আশার বানী
ক‌বিতা আ‌লো ছড়াক অাঁধা‌রে আঘাত হা‌নি
ক‌বিতা হোক প্র‌তিবা‌দের ভাষা সংগ্রা‌মি
ক‌বিতা হোক ভা‌লোবাসা ডুববো তু‌মি আ‌মি।


ক‌বিতা হোক আ‌লোকধারা সবার জীব‌নে
ক‌বিতা দিক সজীবতা চলাচ‌লে প্র‌তিক্ষ‌ণে
ক‌বিতা দিক মু‌ছি‌য়ে দুঃখ আর হতাশাগু‌লো
ক‌বিতা হোক তোমার আমার র‌ঙিন স্বপ্নগু‌লো।


ক‌বিতা হোক পরাজ‌য়ে ফের লরার শ‌ক্তি
ক‌বিতা দিক সবাই‌কে কলুষতা থে‌কে মু‌ক্তি
ক‌বিতা দিক আ‌লো‌কিত হওয়ার প্রেরণা
ক‌বিতা দিক ছ‌ড়ি‌য়ে র‌বির আ‌লো চেনা অ‌চেনা।


ক‌বিতা দিক সবখা‌নে সু‌খের দ‌খিন দুয়ার খু‌লে
ক‌বিতা হোক উন্মুক্ত জানালা জীব‌নের প‌লে প‌লে
ক‌বিতার ছোঁয়ায় প্রাণ খুঁ‌জে পাক সর্বত্র সবজনা
ক‌বিতা হোক তোমার আমার জীব‌নের অনু‌প্রেরণা।
০১/১০/২০২০