ফেলে আসা কবিতায়
আগুন ছিল,
রক্তে ছিল লাল,
হিমালয় উঁচু সাহস আর
সব কিছু ভেঙে চুরে
নতুন গড়ার অঙ্গীকার।


এখন সেখানে জমেছে ধুলো।  
বদ্ধ ঘরের আরাম কেদারায়
প্রেমের কবিতায় রাখি চোখ।  
লজ্জায়, ভয়ে ওদিকে দেখি না আর
জানি -
গোপনে জমছে ওখানে
শুধু ঘৃণা আর তিরস্কার।