খালিদ হাসান (খালেদ রাব্বি)

খালিদ হাসান (খালেদ রাব্বি)
জন্ম তারিখ ২৩ ফেব্রুয়ারি ১৯৯৩
জন্মস্থান খাগড়াছড়ি , বাংলাদেশ
বর্তমান নিবাস চট্টগ্রাম , বাংলাদেশ
পেশা চাকুরি, কবি ও লেখক
শিক্ষাগত যোগ্যতা বিবিএ, সাদার্ন বিশ্ববিদ্যালয়
সামাজিক মাধ্যম Facebook   Twitter   LinkedIn  

পিতা আকবার হোসেন সরকারী চাকুরীজীবী (ব্যাটালিয়ন আনসার) মাতা রওশনারা বেগম (গৃহিণী)। পিতামাতার তিন ভাই-বোনের আদরের বড় সন্তান আমি। খেদাছড়া উচ্চ বিদ্যালয় থেকে ২০১১ সালে এস. এস. সি এবং আফজল খান কারিগরি ও কমার্স কলেজ থেকে ২০১৩ সালে এইচ. এস. সি পাশ করি। সাদার্ন বিশ্ববিদ্যালয়ে থেকে মানব সম্পদ ব্যবস্থাপনা বিষয়ে বি.বি.এ সম্পূর্ণ করি। বিশ্রঙ্খল সমাজ গোছাতে উদ্বাস্ত শিশুর জন্য ট্রাস্ট অভ হিউম্যান রাইটস এ কাজ করছি, পার্বত্য চট্টগ্রামে পাহাড়ি বাঙ্গালি মানুষের জন্য প্রতিষ্ঠাতা সদস্য হয়ে পার্বত্য ছাত্র কল্যাণ ফেডারেশন এ কাজ করে যাচ্ছি। এছাড়াও পার্বত্য বাঙ্গালী ছাত্রঐক্য পরিষদ, সাহিত্য চর্চা, আবৃত্তি, মুকাভিনয়, নাট্যকলায় "কন্ঠশৈলী" তে ও "বাংলাদেশ সাহিত্যচর্চা ও বিকাশ কেন্দ্র, চট্টগ্রাম" এ কাজ করেছি, চট্টগ্রাম থেকে প্রকাশিত সাহিত্য ম্যাগাজিন বেলাভূমি র সহ সম্পাদক (২০১৬-২০১৮)। বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবৃত্তি সংগঠন স্বনন সাথে কাজ করছি। প্রকাশিত যৌথ কাব্যগ্রন্থ : ২১ শে ফেব্রুয়ারি(২০১৬) শতাব্দীর প্রেম (২০১৭) দিন যায় রাত যায়( ২০১০)দিন রাত্রির মুসাফির (২০১৯)।

খালিদ হাসান (খালেদ রাব্বি) ১ বছর ৫ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে খালিদ হাসান (খালেদ রাব্বি)-এর ৪টি কবিতা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
৪/১২
২৭/১১
২৬/১১
২৫/১১