মেঘ্লা আকাশ ঢেকে রাখে সূর্য্য
কেউতো তারে বাসে না ভালো
সুন্দর মুখটা যদি থাকে আধার কালো ।
সবাই তারে কেবল করুনা করে
কাটাবেধা জীবন তার কষ্টে কাটে ।
নিয়তি ভালোবেসে যদি আদর করে,
আধার কালোমেঘ বৃষ্টি ঝরায়
মেঘ কেটে ফুটে উঠে রবির আলো
তখন সবাই তারে বাসবে ভাল।
দিনমান কাটে যার কর্মমূখর
দিনের সব ক্লান্তি কেটে রজনী এলে  
হাসি মাখা চাদ মুখ জোসনা ঝরায়,
শশীর মায়ায় আর তারার মেলায়
রাত জেগে, জোসনা মেখে, না বলা কথাগুলো
প্রিয়জনের হাত ধরে মন খুলে গেয়ে যায় গান
হৃদয়ের বিনিময় হৃদয় নিয়ে সফে দেয় প্রান।
মেঘলা আকাশ ঢেকে রাখে সূর্য্য
কেউতো তারে বাসে না ভালো
সুন্দর মুখটা যদি থাকে আধার কালো।।