আমি তো কবি নই, আমি তো গায়ক নই
আমি তো সাধক নই, সাধনা শুধু তোমার তরে ।
তুমি ভালবাস তাই, কবি হয়ে জেগে আছি তোমার হৃদয় মাঝে ।
স্বরলিপি জানি না, লয় তাল বুঝিনা
আপন মনে গেয়ে যায় মন ছন্দতাল
আপনি ধ্বনিতুলে সুর, তাল ও লয়
কথার গাঁথুনি জানি না, কোন বাধন মানি না
ঝারনার মত কুলুধ্বনি বয়ে যায়
হৃদয় আঁচড় কাটে, অনাপনে
ভালবাসা বুঝিনা, ভালবাসতেও জানিনা
বুঝি কেবল তোমার বিহনে শূন্য হৃদয়
সায়মুমে আচ্ছন্ন করে, বৃষ্টি ঝারায়
নৈকট্য দৃষ্টি, থমকে যায় কর্মযজ্ঞ
তোমার ছোঁয়ায় কুল কুল ধ্বনি
বহতা নদীর ধারা, হৃদয়ের সবুজ চত্বরে
উপচে উঠা তরঙ্গ আন্দোলিত করে মন
অজস্র বাক্য বিন্যাসের স্রোতধারায়
আঁচর কাটে শুভ্র পাতায় ।