ভ্রমর বলে ফুলের কানে মন ভুলাবার ছলে,
তুমি কত সুন্দর এ ধরায় ।
ফুল বলে তোমার গানের সুর
এতই মধুর মন ভুলিয়ে দেয়,
তন্দ্রা এনে দেয় নয়নে আমার ।
ফুল বলে তুমি ছাড়া
আমার রূপের কদর, বুঝবে কেবা
তাইতো, এতো ভালবাসি তোমায় ।
প্রাতে পাখির গানে ঘুম ভেঙ্গে যায়,
তোমার সুর বিহনে ভরেনা আমার হৃদয় ।
আমার পরাগ মেখে যবে হয়ে ওঠো রংয়ে রাঙ্গা
কাল ভ্রমর, গুন গুন সুর সাধ কাননে আমার
হৃদয় আমার, ফাগুনে আগুন লাগে
যৌবনে দোলা দেয়, অন্তর ভরে দেয়
মনে হয় ধরে রাখি জনম জনম ভর ।
তুমি চল উড়ে উড়ে, নতুন ফুলে ফুলে
তুমি কার জানো নাতো, ভালবাসতে ও বুঝনাতো
মধু পান করে, চলে যাও আবার ।
আমি ফুল ঝরে যাই কেঁদে কেঁদে পড়ন্ত বেলায়
সঞ্চিত সব মধুটুকু নিঃশেষ করে চলে যাও অজানায়
ঝরে যাই আমি, আসবে নাতো তুমি আর, কখনো কভু
আসবে নাতো ফিরে পুরানো আঙ্গিনায়।