অশান্ত পৃথিবীটা শান্ত করে দাও প্রভু আমার
সবার মনে পৌঁছে দাও শান্তির বাণী
ক্লেদমুক্ত করে দাও, পবিত্র করে দাও সবার হৃদয়
পৃথিবী সব কষ্টগুলো ভাগ করে দাও সবার মাঝে
যতটুকু সুখ রয়েছে, সাজায়ে ধরণী
উপভোগ করতে দাও, সমভাবে সম অধিকারে
মানুষে মানুষে ভেদাভেদ রেখো না
ধর্মে বর্ণে গোত্রে ও নয়,
সম অধিকারে সবাই বাঁচুক,
এ সুমতি দাও হে প্রভু সবার মনে
এক মানুষ নিরাপদ করে দাও অপর থেকে
সুখ দুঃখ শ্রেণীভেদে দখল করেছে ধরা
দেয়াল ভেঙ্গে দাও, সবার জন্য মুক্ত করে দাও
আকাশের মত উদার করে দাও
উদার করে দাও বৃষ্টির মত, বাতাসের মত
সূর্যালোকের মত, চন্দ্রঝড়া স্নিগ্ধ জোসনার মত
তোমার নিয়ন্ত্রণে গুঁটিয়ে নাও দুষ্ট চক্র
দুর্বলকে শোষণ করে শাসক হয়ে,
যত্র তত্র মিথ্যার বুলি আওরিয়া ধোঁকা দেয় দুর্বলকে
পেশি শক্তি চূর্ণ করে দাও, চূর্ণ করে দাও তাদের দম্ভ
তোমার সৃষ্টির মনুষ্য চিন্তার স্মৃতি থেকে কালিমা মুছে দাও
শান্তির বারি বরিষণে ক্লেদ মুক্ত করে দাও ধরা।