উষ্ণ ঠোঁটে স্বর্গ থাকে
কাঁপন জাগা ঠোঁটের মাঝে ঠোঁট লুকিয়ে
নিবিড় করে আঁকড়ে ধরে স্বর্গ খোঁজে
বাহুর ডোরে রাখবে বেধে জীবন ভরে ।


হৃদয় দিয়ে হৃদয় নিয়ে কথা হবে মনে মনে
প্রকাশ শুধু ঠোঁটে ঠোঁটে
সজীবতার বাহন শুধু ,
ঠোঁটে কেবল ঠোঁটের মিলন
অনায়াসে আত্মার সঙ্গে সন্ধি হবে
প্রকাশ শুধু ঠোঁটে ঠোঁটে ।


কখন ও বা চোখে চোখে
কখন ও বা মনে মনে
দূরে থাকুক কাছে থাকুক
তন্দ্রাঘোরে কথা হবে
জেগে যদি না পায় কাছে
মনটা বড্ড খারাপ হবে
উন্মুখ থাকবে মিলন আশে
এমনি করে দিন, মাস, বছর গড়িয়ে
সিলভার, রজত ও হীরক জয়ন্তী পেড়িয়ে,
বীজ থেকে বৃক্ষ, শাখা প্রশাখা
ফুলে, ফলে সুন্দর শোভা
বিশ্রামাগার পরিপূর্ণ শোভিত
অঘোষিত ঘোষণায় একদিন
সাড়া দিতে হবে অমোঘ নিয়মে
উষ্ণ ঠোঁটের প্রবাহ থমকে যাবে
নিথর নিশ্চল মিত্রিকায়ী সাথী হবে
তাইতো মাটি মায়ের মতন
আদর করে কোলে নিবে
সোহাগ দিবে আদর দিবে
ঘুম পাড়াবে চিরতরে ।।