তোমাকে আমি ভাবি যখন
হাতছানি দেয় চোখের কোনে
জলের ধারা কপোল বেয়ে।


তোমার ছোঁয়ায়, আমি তৃপ্ত কেমন
পরশ পাথর ছোঁয়ায়, লোহা যেমন।


পথহারা পাখি নীড় খুঁজে পায়
ঝড়ের শেষে সাহারায়, বারিধারা যেমন
সে ও নয়, আঁধার তাড়ায়ে পূব আকাশে
শরত প্রাতের সূর্যটা যেমন।


কখনো ভাবি আবার এমন করে
চাঁদনী রাতে পূর্ণ শশী মায়াময় হাসি হেসে
স্নিগ্ধ পরশ বুলায় কত মমতায়
আমার কাছে তুমি তেমন ।


আবার মনে হয়,
হাসনা হেনা, রজনীগন্ধা, গোলাপ কিংবা চামেলি
খোশবু ছড়ায় মনের সজীবতায়,
এটাও নয়,
দক্ষিণা সমীরে ফাগুনের বায়ে
যেমন করে পরশ বুলায়,
ঘুম জোড়ানো চোখে
সোহাগে সোহাগে ভরে দেয়।


তোমাকে ভাবি এমনি করে নিবিড়ভাবে
তখন ঝর্ণা ধারা বয়ে চলে,
বাঁধ না মানা জোয়ারে অলখে সবার ।


ভালবাসা দিবসে হৃদয় নিংড়ানো
ভালোবাসার অর্ঘ্য তোমার এই উপহার।