বিভাবরীর স্নিগ্ধ হাসি
সরত প্রাতে বিভাবসু,
ষোড়শীর কপোলে আবির
রংধনু রঙ্গে রাঙ্গা,
বসন্তের মৃদু মলয়
গোলাপ পাপড়ির স্পন্দন
ব্যাকুল বাক্য নির্গত,
সঞ্চারিত, পুলকিত মদিরা
সুপ্তমনের বিকাশ
প্রকম্পিত অধর,
নয়ন কোলে প্রস্ফুটিত,
বিম্বাধরে আক্রোশ ভরা,
অনুরাগের নামান্তর
সে আমার প্রিয়ার রূপ ।