চলো যাই সাগর বেলায়
মুক্ত হাওয়ায় বেড়িয়ে আসি ।
মনের সব ক্লান্তিগুলো ছুড়ে ফেলি আজ
অবারিত সাগর জলে ।
যত দূরে চোখ যায়, নীলিমা ছুঁয়েছে দিগন্তে
গোধূলি বেলায়, রক্তিম আভা ছড়ায়
অনন্ত প্রেমের গহীনে, ডুবে যায় করের আভা
হাতছানি দেয় উর্মিগুলো, বলে যায়
দাও আমায়, তোমার সব ব্যথা, সব ক্লান্তি
তাইতো ছুঁয়ে যায় পদযুগল ভালবেসে
তোমায় দিব সুখ, ভালবাস আমার মত
প্রিয়জন, ভালবাসে যে তোমায়
নয়তো পাবে না সুখ কোন কালে
নিজেই সুখী হতে হয়, নিজেকে ভালবেসে
ঊর্মিগুলো তর্জনী উঁচিয়ে আসে
গর্জন করে, কেড়ে নেয় সব ব্যথা
মুছে দিবে উর্বর করে দিতে
সজীব করে দিতে নব চেতনায়
নীরবে ফিরে যায় অদূরে আবার।
ফিরে এসে জিজ্ঞাসে পুঃন আমায়
আছে কি কোন ব্যাথা, তোমার হৃদয় ?
এসো হাতে হাত ধরি মনের কথা বলি
লোনা জলে সিক্ত হয়ে মুছে দিব সব ব্যাথা
ভালবেসে দুজনে দুজনায় ।
চলো যাই সাগর বেলায় মুক্ত হাওয়ায়
বেড়িয়ে আসি
মনের সব ক্লান্তিগুলো ছুড়ে ফেলি আজ
অবারিত সাগর জলে ।