কেগো ভ্রমর, তুমি এলে, মম গুল বাগিচায়
ফুল ফোটাতে, নাকি, পরাগ মেখে যাবে উড়ে
রাখিয়া তব নয়ন যুগল, মম নয়ন পাতে
করিয়া হরন হৃদয় আমার, যাবে নাকি চলে
গুমরিয়া কাঁদে মন এখন, একা গোপনে
সে কথা ভেবে, যাবে নাকি উড়ে
মধুর বারি করিয়া বরিষন, কাটা বিধিয়ে
পোড়াবে অন্তর, আমার সারাটা জীবন
নাকি সাধিবে সুর আমার বীনার তারে
কেগো ভ্রুমর তুমি এলে মম গুল বাগিচায়
ফুল ফোটাতে নাকি পরাগ মেখে যাবে উড়ে
কেগো তুমি এলে মম গুল বাগিচায়।।