সুখ তুমি কোথায় থাকো,
কোথায় তোমার নিবাস ?
তোমাকে সবাই খোজে
শান্ত,অশান্ত মনে।
সুন্দর পৃথিবী প্রলয় করে,
তোমাকে ছোঁবে বলে।
খজার পথে বাঁধাগুলো, পেরুতে
কেউবা ত্যাগের মহিমায়
কেউবা হিংস্রা থাবায়
সুখ তুমি কোথায় থাকো,
কোথায় নিবাস তোমার ?
কেঊ খোজে প্রকাশে  
কেউ অলখে সবার
ঠিকানা বিহীন নিবাস তোমার
তোমার নাগাল পাওয়া বড় ভার
তুমি থাকো মরুচিকা সম
আমরা সবাই বিভ্রান্ত
নাকি অতৃপ্ত বেশুমার, অগণিত বৈভবে
সবাই ছুটছে ঊর্ধ্বশ্বাসে তোমায় ছোঁবে বলে
তুমি কি থাকো আকাশ ছোঁয়া প্রসাদে
নাকি জীর্ণ চালার আবাসে ?
তোমাকে ছোঁবে বলে আলতো ছোঁয়ায়
নাকি হিংস্রা নখর থাবায়
আমরা সবাই বিভ্রান্ত ভেবে ভেবে শান্ত
তোমাকে ছোঁব বলে ! তোমাকে ছোঁব বলে !!
ক্লান্ত মদের অতৃপ্ত আত্মা
সুখ তুমি কথায় থাকো ?
কোথায় তোমার নিবাস ?