ভুলের সমাধি গড়
ভুলকে এড়িয়ে চল
অজান্তের ভুল, ভুল নয়
জেনে শুনে করোনা ভুল।
ভুলে ভালবাসা হয়না
যে করে ভুল যৌবনে
মাশুল গোনে আমরণ।
একটা ভুলের মাশুল
দিতে হয়, জীবন ভরে।
ঘটেনা কভু সমাপ্তি তার
ভাঙ্গা কাঁচের জোড়া
আসে না পুনঃ ফিরে (তথায়) আর।
ভুলের সাথে সন্ধি করো
চল সদা (বিচক্ষণতায়) চিন্তা করে
শান্তি থাকবে সমুজ্জ্বল।
বুদ্ধি সঞ্চালন, বোদ্ধা মন
মানুষ নামের সার্থকতা।
মন থেকে মুছে ফেলো পুঞ্জিভূত ভুল
ভুলের সমাধি গড়।।