যেদিন তোমার কাছে আমার চাওয়ার কিছুই থাকবেনা
কাঁদবে তুমি বসে তখন আমি তো আর থাকবো না
আসবো নাতো আদর দিতে জেচে একা তোমার কাছে
অবহেলা করেছো, কখন কি ভেবেছ ?
আসতে পারে এমন দিনটা,ভাববে শুধু আমায় নিয়ে
দিন রজনী কাটবেনা আর, খুশির দোলায় দুলবেনা আর
স্বজন বলতে কেউ তো তোমার রইবেনা
জীবনের সোনালি দিন,যে ভেবে চলে না
তারাই শুধু মাশুল গুণে, ভুলের পথে যে জন চলে
ঊর্ধ্বমুখী চোলো না, ভাবনা তোমার থাকবেনা
চাইলে তুমি দিতে কিছু, কাছে আসতে পারবে না
চাওয়া পাওয়ার হিসাব গুলো সময় থাকতে করে নিয়ো
যাহা কিছু দিবার দিয়ো, নিবার থাকলে নিয়ে নিয়ো
পরম সুখে দিন কাটিয়ো।
একা একা দিন কাটাতে কষ্ট কিছুই থাকবেনা
আসছি একা যাব একা, পথে হল তোমার দেখা
কষ্টের বোঝা আমার রইল, সুখটা শুধু তোমায় দিলাম
মন পবনের বৈঠা নিয়ে বাইয়ো তরী আলোর পথে
আঁধার দেখলে থমকে যেও, ভুলের পথে যেও না
সরল পথের আয়ের হিসাব, গরল পথে ঢেলো না
অর্থকড়ির মুল্য নাই যে আগে থাকতে ভেবে নিয়ো
পরে ভাবলে শোধরে নিবার সময় কিন্তু পাবে না।।