জীবন থেকে ক্ষয়ে গেল একটি বছর
প্রহর প্রহর করে, দিন, মাস করে একটি বছর
বড় হতে গিয়ে ছোট হয়েছি এখন
যতটুকু অর্জন দিয়েছি বিসর্জন
নীতিবোধ নাই তো কারো
জীবন থেকে ক্ষয়ে গেল একটি বছর
বড় হতে গিয়ে ছোট হয়েছি এখন।
পারবো নাতো ফিরে যেতে হারানো পথ ধরে
পুরনো জাগায় চেনা-জানা স্মৃতির রেখায়
সদা গাই সাম্যের গান বাংলায়,
ভালবাসি বাংলাদেশ আমার।
স্বাগত জানাই আগামি বছর মঙ্গল দ্বীপ জেলে
ভরে উঠুক পূর্ণ হয়ে, ভরে উঠুক নতুন বছর
পুরানো ভুল গুলো মুছে ফেলো এখন
নতুন করে,করো আয়োজন ভালবেসে
হিংসাকে দাউ নির্বাসন, ঘৃণা ভরে
ভুলগুলো শুধরে নাও এখন
জীবন থেকে ক্ষয়ে গেল একটি বছর
বড় হতে গিয়ে ছোট হয়েছি এখন
স্বাগত নতুন বছর.........১৪২০ সন।
বুদ্ধিজিবী গোষ্ঠী,ধর্মীয় বিভাজিত সম্প্রদায়
হয়ে ওঠো সোচ্চার, ক্ষুরধার মসি লেখকের
উজ্জীবিত হোক আপন স্বাধীন স্বকীয়তায়
প্রভাবমুক্ত, প্রতারনাবিহীন হোক ১৪২০ সন
দুষ্ট গ্রহ উৎপাটন করো, দমন করো সবাই একাত্ব হয়ে
সন্ত্রাস, দুর্নীতি মুক্ত হোক সর্বস্তরে দেশের
শান্তির অমিয়ধারা বরিষণে সিক্ত হোক
সবার ব্রত হোক সেবায়, আগত ১৪২০ সন।।