তোমার আমার মাঝে
কবে কোথায় হয়েছিল পরিচয়,
চোখে চোখে হয়েছিল কথা বিনিময়
ভাল লেগেছিল, ভালবাসা হয়েছিল
সেকথা স্মরণে এলে
ফিরে যাই যৌবনের দোরে ।


প্রনয় লগন এসেছিল
পথো বাহিয়া তার
আজো তাই জেগে আছে
এতটুকু হয়নি মলিন
কেমন করে নির্ভয়ে
অনুসরণ করেছিলে আমায়
কতযুগ কেটে গেল
নির্ভাবনায় চলার পথে
তখন তো ভাবি নি,
এখন ভাবি
অচেনা জন কেমন করে,
করে আপন
কেমন করে সাঁজায় বাসর
দুজনে দুজনার।


মরন ছাড়া বিভাজন
হবে নাতো কখনও আর
এ শপথ নিয়েছিলাম
সেই প্রথম প্রনয় লগনে
আজো তাই জেগে আছে ভালোলাগার
ভালবাসার প্রথম প্রহর ছিল যেমন।


দুটি ফুল খোশবু ছড়ায়
বাহিয়া মোদের ধারা
নতুন সুরের ছন্দ এনেছে তারা
গেয়ে যাই গান তাদের নিয়া
মায়ার বাঁধনে বেধে
ভালবাসা করিয়া উজাড়
এ ভুবনে কেউ নয় কারো আপন
জেনেও সবাই চলি সৃষ্টির নিয়মে
স্রষ্টা দিয়েছে বাঁধন সব প্রশংসা তাঁর
তাহার সমীপে করি সব কিছু বিসর্জন।।